Home মির্যা কাদিয়ানী হাদীসে বর্ণিত “লূদ” আর “লুধিয়ানা” কি একই শহর?

হাদীসে বর্ণিত “লূদ” আর “লুধিয়ানা” কি একই শহর?

3
হাদীসে বর্ণিত “লূদ” আর “লুধিয়ানা” কি একই শহর?

কাদিয়ানীরা “লূদ” শব্দকে ‘লুধিয়ানা’ বলেও অপব্যাখ্যা দেয়! অথচ সহীহ হাদীস তাদের ঐ সমস্ত ব্যাখ্যার সম্পূর্ণ বিরোধী!!

কাদিয়ানীবন্ধুরা! আপনারা হাদীসের “লূদ” শব্দকে পাকিস্তানের ‘লুধিয়ানা’ কিভাবে বলতে পারেন বা আপনাদের কথিত মাহদী ও সিজোফ্রেনিয়া রোগীটাও বা এরকম একটা অপব্যাখ্যা কিভাবে দিতে পারলেন?

অথচ সহীহ হাদীস দ্বারাই প্রমাণিত যে, “লূদ” হচ্ছে ফিলিস্তিনের একটি শহরের নাম। আপনি ইন্টারনেটেও সার্চ দিলে দেখবেন, একদম পরিষ্কার করে লিখা আছে যে, “লূদ বর্তমান ইসরাইল অধিকৃত ঐতিহাসিক ফিলিস্তিন ভূখন্ডের একটি ছোট শহর, যা তেলআবিব থেকে ১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত। ইসরাইলের প্রধানতম বিমানবন্দর বেন গুরিয়ান বিমানবন্দর এই শহরটির নিকটেই অবস্থিত।” (ইন্টারনেট)।

  • উম্মুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ)-এর হাদীসে “লূদ” যে ফিলিস্তিনের একটি স্থান, তা পরিষ্কার ভাবে প্রমাণিত। হাদীসের আরবি উচ্চারণ — “ফিলিস্তিন বি-বাবে লূদ (فلسطين بباب لد)”।
  • উইকিপিডিয়া থেকে Click

(হাদীসটি মসনাদে আহমদ গ্রন্থেও বর্ণিত হয়েছে, রাবীদের মধ্যে ‘হাযরমি বিন লাহিক’ ছাড়া সবাই সহীহ বুখারি এবং মুসলিম শরীফের রাবী, তবে তিনিও একজন ছিকাহ বা বিশ্বস্ত রাবী)।

সূত্র, ইমাম হাইছামি সংকলিত ‘মাজমাউয যাওয়ায়েদ‘ হাদীস নং ১২৫১২; কিতাবুল ফিতান আ-আ’জানাল্লাহু মিনহা।

স্ক্রিনশট দ্রষ্টব্য

ইমাম হাইছামী সংকলিত ‘মাজমাউয যাওয়ায়েদ’।
ইমাম বুছরী (৬০৮-৬৯৬ইং) সংকলিত ‘মুখতাছার আতহাফুস সা-দাতিল মাহাররাহ’।

লিখক, শিক্ষাবিদ ও গবেষক

Previous article বাইবেলের তিনটি পুস্তকের নামে মির্যা কাদিয়ানীর মিথ্যা-৬
Next article যদি মূসা ও ঈসা জীবিত থাকত
প্রিয় পাঠকবৃন্দ! এটি সম্পূর্ণ দ্বীনি ও অলাভজনক একটি ওয়েবসাইট। প্রতি বছর এটির ডোমেইন ও হোস্টিং ফি হিসেবে আমাকে এর ব্যয় বহন করতে হচ্ছে। যদি উক্ত ব্যয় বহন করতে অপারগ হই তাহলে এই সাইটটি নিশ্চিত বন্ধ হয়ে যাবে। সেহেতু আপনাদের সবার নিকট আবেদন থাকবে যে, আপনারা সাইটটির উক্ত ব্যয় বহনে এতে বিজ্ঞাপন দিতে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে উৎসাহিত করবেন এবং নিজেরাও সহযোগিতায় এগিয়ে আসবেন। বিনীত এডমিন! বিকাশ : ০১৬২৯-৯৪১৭৭৩ (পার্সোনাল)

3 COMMENTS