Home মির্যা কাদিয়ানী মির্যার স্ববিরোধীতা-৩২

মির্যার স্ববিরোধীতা-৩২

0
মির্যার স্ববিরোধীতা-৩২

মির্যা কাদিয়ানী আর তার পুত্র (কথিত মুসলেহ মওউদ) মির্যা বশির উদ্দিন মাহমুদ তাদের দুইজনের পরষ্পর বিরোধী কথাবার্তা!

মির্যায়ী পিতা-পুত্রের মাঝে স্ববিরোধ বক্তব্যের একটি দৃষ্টান্ত এই যে, (কাদিয়ানীদের উর্দূ ভাষায় প্রকাশিত দৈনিক পত্রিকা ‘আল-ফজল’ ২০-আগস্ট-১৯২৪ এর ০৫ নং পাতায় ‘মুহাম্মদী বেগম ওয়ালি পেশগোঈ’ শীর্ষক শিরোনামে মির্যা বশির উদ্দীন মাহমূদের উদ্ধৃতিতে লিখা আছে), اللہ تعالی کا کوئی وعدہ نہیں تھا کہ وہ لڑکی آپ کے نکاح میں آئے گی অর্থাৎ “উনার (মির্যা কাদিয়ানীর) সাথে ঐ মেয়েটির (অর্থাৎ মুহাম্মদী বেগমের) বিয়ে হওয়া মর্মে আল্লাহতালার কোনোই ওয়াদা ছিলনা।স্ববিরোধী কথা : মির্যা গোলাম আহমদ কাদিয়ানী লিখেছেন, جیسا کہ اس نے فرمایا کہ میں اس عورت کو اس کے نکاح کے بعد واپس لاؤں گا اور تجھے دوں گا ‘অর্থাৎ তিনি (খোদা) বলেছেন, আমি এ মহিলাকে তার বিবাহের পর তার (অর্থাৎ মির্যা কাদিয়ানীর) নিকট ফিরিয়ে আনব।’ (মাজমু’আয়ে ইশতিহারাত ২/৪৩ নতুন এডিশন)। প্রামাণ্য স্ক্যানকপি:-

শেষকথা হল, মির্যাপুত্র মির্যা বশির উদ্দিন মাহমুদ কিভাবে এমন জঘন্য মিথ্যার আশ্রয় নিতে পারলেন? মির্যা কাদিয়ানী সাহেবের রচনায় যে কথা সুস্পষ্টভাবে লিপিবদ্ধ আছে তিনি কিজন্য সেটির বিপরীতে গেলেন? তার এই মিথ্যাচার কিবা অসচেতনতামূলক কথায় সমগ্র আহমদী বিপথগামী হয়নি? দুই জায়গায় দুই রকম! তাও আল্লাহর নাম ভেঙ্গে! আল্লাহ তাদের অনুসারীদের সহীহ বুঝ দান করুন।

লিখক, প্রিন্সিপাল নূরুন্নবী

Previous article মির্যার স্ববিরোধীতা-৩১
Next article মির্যার স্ববিরোধীতা-৩৩
প্রিয় পাঠকবৃন্দ! এটি সম্পূর্ণ দ্বীনি ও অলাভজনক একটি ওয়েবসাইট। প্রতি বছর এটির ডোমেইন ও হোস্টিং ফি হিসেবে আমাকে এর ব্যয় বহন করতে হচ্ছে। যদি উক্ত ব্যয় বহন করতে অপারগ হই তাহলে এই সাইটটি নিশ্চিত বন্ধ হয়ে যাবে। সেহেতু আপনাদের সবার নিকট আবেদন থাকবে যে, আপনারা সাইটটির উক্ত ব্যয় বহনে এতে বিজ্ঞাপন দিতে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে উৎসাহিত করবেন এবং নিজেরাও সহযোগিতায় এগিয়ে আসবেন। বিনীত এডমিন! বিকাশ : ০১৬২৯-৯৪১৭৭৩ (পার্সোনাল)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here