Home কাদিয়ানীদের প্রশ্ন ও আমার জবাব ঈসা (আ.) খোঁজে খোঁজে সমস্ত ক্রুশ আর শুয়োর কিভাবে নিধন করবেন?

ঈসা (আ.) খোঁজে খোঁজে সমস্ত ক্রুশ আর শুয়োর কিভাবে নিধন করবেন?

0
ঈসা (আ.) খোঁজে খোঁজে সমস্ত ক্রুশ আর শুয়োর কিভাবে নিধন করবেন?

কাদিয়ানী ললিপপ || ঈসা (আ.) এর পক্ষে আবার এসে সারা দুনিয়া ঘুরে ঘুরে খ্রিস্টানদের ক্রুশগুলো ভাঙ্গা এবং জঙ্গল থেকে সমস্ত শুয়োর খোঁজে খোঁজে হত্যা করা কীভাবে সম্ভব?

আজকে কাদিয়ানীদের আরেকটা ললিপপ নিয়ে আপনাদের সাথে কথা বলব। সেটি হচ্ছে, তাদের বই-পুস্তকে ঈসা (আ.)-এর পুনঃ আগমনের বিশ্বাসকে অহেতুক সাব্যস্ত করতে এবং আগত ঈসা সম্পর্কিত বর্ণনার কথাগুলোকে রূপক অর্থে উদ্দেশ্য নিতে প্রায় একটা যুক্তি দেয়া হয়। তা হল, ঈসা (আ.) এর পক্ষে আবার এসে সারা দুনিয়া ঘুরে ঘুরে খ্রিস্টানদের ক্রুশগুলো ভাঙ্গা এবং জঙ্গল থেকে সমস্ত শুয়োর খোঁজে খোঁজে হত্যা করা কীভাবে সম্ভব? আর এই সব কাজের জন্য তাঁর আসার দরকারটাও বা কী? ললিপপ দেখেন! কিভাবে মগজধোলাই দেয়া হল! একটি সত্যকে মাটিচাপা দিতে কত চাতুর্যপূর্ণ গাল-গল্প রচনা করল! সিজোফ্রেনিয়া রোগী মির্যা কাদিয়ানীর রচনাবলীর প্রায় চ্যাপ্টারে এই ডায়লগ দেখতে পাবেন। অনলাইনে তার অন্ধভক্ত কাল্টদেরও বিভিন্ন পোস্ট-কমেন্টে একই ললিপপ কপচাতে দেখবেন। এবার আসুন, আজকে তাদের এই ললিপপটারও হাকীকত উন্মোচন করব, ইনশাআল্লাহ। সর্বপ্রথম সম্পর্কিত পুরো হাদীসটি নিচে পেশ করছি, হযরত আবু হুরায়রা (রা.) হতে বর্ণিত আছে,

وَالَّذِي نَفْسِي بيَدِهِ، لَيُوشِكَنَّ أَنْ يَنْزِلَ فِيكُمُ ابنُ مَرْيَمَ حَكَمًا عَدْلًا، فَيَكْسِرَ الصَّلِيبَ، وَيَقْتُلَ الخِنْزِيرَ، وَيَضَعَ الجِزْيَةَ، وَيَفِيضَ المَالُ حتَّى لا يَقْبَلَهُ أَحَدٌ، حتَّى تَكُونَ السَّجْدَةُ الوَاحِدَةُ خَيْرًا مِنَ الدُّنْيَا وَما فِيهَا. ثُمَّ يقولُ أَبُو هُرَيْرَةَ: وَاقْرَؤُوا إنْ شِئْتُمْ: {وَإِنْ مِنْ أَهْلِ الْكِتَابِ إِلَّا لَيُؤْمِنَنَّ بِهِ قَبْلَ مَوْتِهِ وَيَوْمَ الْقِيَامَةِ يَكُونُ عَلَيْهِمْ شَهِيدًا} [النساء: ১৫৯].

অর্থাৎ হযরত আবু হুরায়রা (রা.) হতে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, কসম সেই সত্তার, যার হাতে আমার প্রাণ, অচিরেই তোমাদের মাঝে মরিয়ামের পুত্র ঈসা (আ.) শাসক ও ন্যায় বিচারক হিসেবে অবতরণ করবেন। তিনি ‘ক্রুশ’ ভেঙ্গে ফেলবেন, শুয়োর হত্যা করবেন এবং তিনি যুদ্ধের পরিসমাপ্তি ঘটাবেন। তখন সম্পদের স্রোত বয়ে চলবে। এমনকি কেউ তা গ্রহণ করতে চাইবে না। তখন আল্লাহকে একটি সিজ্‌দা করা সমগ্র দুনিয়া এবং তার মধ্যকার সমস্ত সম্পদ থেকে বেশী মূল্যবান বলে গণ্য হবে। এরপর আবু হুরায়রা (রা.) বলেন, তোমরা ইচ্ছা করলে এর সমর্থনে এ আয়াতটি পড়তে পারো, কিতাবীদের মধ্যে প্রত্যেকে তাঁর মৃত্যুর পূর্বে তাঁকে বিশ্বাস করবেই এবং কিয়ামতের দ্বীন তিনি তাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবেন। [সহীহ বুখারী (ইফা.) অধ্যায় ৫০/ আম্বিয়া কিরাম (আ.) (كتاب أحاديث الأنبياء) হাদীস নং ৩২০৫, ঈসা ইবন মারিয়াম (আ.) এর অবতরণের বর্ণনা]।

প্রথম কথা হল, ক্রুশ ভাঙ্গা আর শুয়োর হত্যা সম্পর্কিত হাদীসে শব্দ দুটির আরবী হল فَيَكْسِرَ الصَّلِيبَ، وَيَقْتُلَ الخِنْزِيرَ অর্থাৎ তিনি ক্রুশ ভাঙ্গবেন এবং শুয়োর হত্যা করবেন। দেখুন, সহীহ বুখারী, কিতাবুল আম্বিয়া অধ্যায়। পাঠকবৃন্দ খুব খেয়াল করুন, হাদীসে ‘ক্রুশ’ (الصَّلِيبَ) আর ‘শুয়োর’ (الخِنْزِيرَ) শব্দ দুটি একবচনে এসেছে। ফলে ঈসা (আ.)-এর জন্য সিজোফ্রেনিয়া পাড়ার অসুস্থ কাল্টদের ঐ ললিপপ পুরোদমে মেয়াদ উত্তীর্ণ বলে সাব্যস্ত হল। উল্লেখ্য, হাদীসে উল্লিখিত الصَّلِيبَ বা ছলীব এর বহুবচন হচ্ছে صلب (ছুলুব) অথবা صلبان (ছুলবান)। الصَّلِيبَ বা ছলীব অর্থ, ক্রুশ, ক্রস। আর الخِنْزِيرَ (খিঞ্জির) এর বহুবচন হচ্ছে, الخنازير বা আল খানাজীর। الخِنْزِيرَ (খিঞ্জির) অর্থ শুয়োর। এখন প্রশ্ন রইল, তাহলে ভবিষ্যৎবাণী কীরূপে পূর্ণ হবে? এর উত্তর হল, যেহেতু হাদীসে উক্ত শব্দদুটি একবচনেই এসেছে, সেহেতু ঈসা (আ.) দুনিয়ায় আবার যখন আসবেন তখন তাঁর সম্পর্কে খ্রিস্টান জাতি ইতিপূর্বে যে ভ্রান্ত ক্রুশীয় মতবাদ রটিয়েছিল তিনি আনুষ্ঠানিকভাবে মাত্র ২/১টা ক্রুশ ভঙ্গ করার মাধ্যমে সেই মতবাদের অবসান ঘটাবেন। অনুরূপ খ্রিস্টান জাতির মধ্যকার প্রচলিত শুয়োর বেচা-বিক্রি ও পোষণের উপর আনুষ্ঠানিকভাবে নিষেধাজ্ঞা জারি করতে নিজ হাতে ২/১টা শুয়োর হত্যা করবেন (أي يبطل دين النصرانية بأن يكسر الصليب حقيقة ويبطل ما تزعمه النصارى من تعظيمه ويستفاد منه تحريم اقتناء الخنزير وتحريم أكله وأنه نجس لان الشئ المنتفع به لا يشرع اتلافه وقد تقدم ذكر شئ من ذلك في أواخر البيوع) দেখুন, ফাতহুল বারী শরহে সহীহ বুখারী, খণ্ড ৬ পৃষ্ঠা ৩৫৬, ইবনে হাজার আসকালানী (রহ.)। আর এ কাজগুলো সম্পূর্ণভাবে আক্ষরিক অর্থেই ঘটবে। এটিকে কোনোভাবেই রূপক অর্থে উদ্দেশ্য নেয়া যাবেনা। তার কারণ, সহীহ বুখারীর উক্ত হাদীসটি শুরুই হয়েছে وَالَّذِي نَفْسِي بيَدِهِ (সে সত্তার শপথ যার হাতে আমার প্রাণ) শপথ বাক্য সহকারে। আর শপথ বাক্য সহ যে সমস্ত হাদীসে কোনো ভবিষ্যৎবাণী থাকে সেটি কখনো রূপক অর্থে উদ্দেশ্য হয়না। অন্যথা শপথ করে লাভ কী হল? একথা খোদ সিজোফ্রেনিয়া রোগী মির্যা কাদিয়ানীরও। (দেখুন, তার রচনা ‘হামামাতুল বুশরা‘ (বাংলা) পৃষ্ঠা নং ২৭, পুনঃ প্রকাশ নভেম্বর ২০১১ ইং)। এরপরেও যদি আপনার কাছে ললিপপ মজা লাগে তাহলে যত ইচ্ছে খেতে থাকুন!

দ্বিতীয় কথা হল, হাদীসে বর্ণিত শব্দগুলো فَيَكْسِرَ الصَّلِيبَ، وَيَقْتُلَ الخِنْزِيرَ (অর্থাৎ তিনি ক্রুশ ভাঙ্গবেন এবং শুয়োর হত্যা করবেন) থেকেও পরিষ্কার ইংগিত পাওয়া যায় যে, ঈসা (আ.) এসে রাষ্ট্র প্রধানের পদমর্যাদায় আসীন হবেন। কারণ রাষ্ট্র প্রধান ছাড়া এই কাজগুলো সাধারণ মানুষদের পক্ষে অসম্ভব। ফাতহুল বারী-তে আসছে, وَيَضَعَ الحربَ {ওয়া ইয়াদ্বাউল হারবা} অর্থাৎ তিনি যুদ্ধ রহিত করবেন। সহীহ বুখারীর একই বর্ণনায় রয়েছে وَيَضَعَ الجِزْيَةَ {ওয়া ইয়াদ্বাউল জিজিয়াতা} অর্থাৎ তিনি জিজিয়া (রাষ্ট্রীয়-ট্যাক্স) মওকুফ করবেন। খুব গভীরভাবে চিন্তা করুন তো, শপথ বাক্য সহকারে বর্ণিত হাদীসের এই কথাগুলো যদি আক্ষরিক অর্থেই পূর্ণতা পেতে হয় তাহলে ঈসা (আ.) সম্পর্কে একই হাদীসে উল্লিখিত حكما عدلا (অর্থ ন্যায়পরায়ণ শাসক) বলতে কথিত রূপক কোনো রূহানী সত্তা উদ্দেশ্য হতে পারে কিভাবে? আসলে যারা ইসলামকে মির্যায়ী চশমার ফাঁক দিয়ে দেখতে অভ্যস্ত কিংবা মির্যায়ী সিলেবাসের বাহিরে ইসলাম সম্পর্কে কোনো জ্ঞানই রাখেন না, তারা মূলধারার ইসলামী শিক্ষাদীক্ষা হতে পুরোপুরি অন্ধকারেই থাকবেন, থাকাটাই স্বাভাবিক।

মির্যায়ী রচনা, হামামাতুল বুশরা পৃ-২৭

শেষকথা হল, এত সহজ করে বিষয়টি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়ার পরেও যেসব কাল্ট সিজোফ্রেনিয়া রোগীর মতই আচরণ করতে চান তাদেরকে আল্লাহর নিকট সোপর্দ করছি। আল্লাহই উত্তম ফয়সালকারী।

  • প্রিয় দ্বীনি ভাইয়েরা! খুবই দলিলিভিত্তিক লিখাটি পড়তে ক্লিক করুন এখানে

লিখক, শিক্ষাবিদ ও গবেষক
প্রিন্সিপাল নূরুন্নবী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here