Home মির্যা কাদিয়ানী মির্যার স্ববিরোধীতা-৩৬

মির্যার স্ববিরোধীতা-৩৬

0
মির্যার স্ববিরোধীতা-৩৬

কোথাও লিখলেন, পাখির উড্ডয়ন কুরআন দ্বারা প্রমাণিত নয়, আরেক জায়গায় লিখল, কুরআন দ্বারা প্রমাণিত…!!

এমন ব্যক্তিও কী করে আপনা দাবীতে সত্য হন?

মির্যা কাদিয়ানীর বই থেকে (তিনি লিখেছেন), اور یہ بھی یاد رکھنا چاہئے کہ ان پرندوں کا پرواز کرنا قرآن شریف سے ہر گز ثابت نہیں ہوتا بلکہ ان کا ہلنا اور جنبش کرنا بھی بپایہ ثبوت نہیں پہنچتا اور نہ درحقیقت ان کا زندہ ہوجانا ثابت ہوتا ہے অর্থাৎ আর এটাও মনে রাখতে হবে যে, এই পাখিদের উড়ে যাওয়া পবিত্র কুরআন দ্বারা প্রমাণিত নয়, এমনকি তাদের ঝাঁকুনি ও নড়াচড়া করাও প্রমাণিত নয় আর প্রকৃতপক্ষে এটাও প্রমাণিত নয় যে, তারা জীবিত। (রূহানী খাযায়েন ৩/২৫৬-৫৭, টিকা দ্রষ্টব্য)। স্ববিরোধ কথা : (মির্যা সাহেব লিখেছেন), اور حضرت مسیح کی چڑیاں با وجودیکہ معجزہ کے طور پر ان کا پرواز قرآن کریم سے ثابت ہے مگر پھر بھی مٹی کے مٹی ہی تھے অর্থাৎ, আর হযরত মসীহ (আ.)-এর পাখিরা যদিও তাদের উড্ডয়ন একটি অলৌকিক ঘটনা যা পবিত্র কুরআন দ্বারাই প্রমাণিত, তবুও তারা মৃত্তিকাই (মাটিই) ছিল। খোদাতালা কোথাও বলেননি যে, এরা জীবিতই হয়ে গিয়েছিলো! (আয়নায়ে কামালাতে ইসলাম, রূহানী খাযায়েন ৫/৬৮)। প্রামাণ্য স্ক্যানকপি :-

শেষকথা হল, এমতাবস্থায় মির্যা সাহেব কি সীমাহীন মিথ্যা আর অসঙ্গতির জন্ম দিয়ে গেলেন না? এখন তাহলে মির্যা সাহেবকে তারই কথা অনুসারে আমি যদি একজন নাম্বার ওয়ান ‘কাজ্জাব-মিথ্যাবাদী‘ আখ্যা দিই তবে কি অন্যায় হবে? যেহেতু তিনি খোদ লিখেছেন, “মিথ্যাবাদীর কথায় অবশ্যই স্ববিরোধীতা হয়ে থাকে।” (রূহানী খাযায়েন ২১/২৭৫)। আপনার নিরপেক্ষ বিবেকের কাছে প্রশ্নগুলো রেখে দিলাম।

মির্যা স্ববিরোধীতা-৩৭

লিখক, শিক্ষাবিদ ও গবেষক

Previous article মির্যার স্ববিরোধীতা-৩৫
Next article নবীগণ তাদের কবরে জীবিত
প্রিয় পাঠকবৃন্দ! এটি সম্পূর্ণ দ্বীনি ও অলাভজনক একটি ওয়েবসাইট। প্রতি বছর এটির ডোমেইন ও হোস্টিং ফি হিসেবে আমাকে এর ব্যয় বহন করতে হচ্ছে। যদি উক্ত ব্যয় বহন করতে অপারগ হই তাহলে এই সাইটটি নিশ্চিত বন্ধ হয়ে যাবে। সেহেতু আপনাদের সবার নিকট আবেদন থাকবে যে, আপনারা সাইটটির উক্ত ব্যয় বহনে এতে বিজ্ঞাপন দিতে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে উৎসাহিত করবেন এবং নিজেরাও সহযোগিতায় এগিয়ে আসবেন। বিনীত এডমিন! বিকাশ : ০১৬২৯-৯৪১৭৭৩ (পার্সোনাল)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here