কোথাও লিখেছেন, জড়দেহ সহ আকাশে যাওয়া সম্ভব নয়, আবার লিখলেন রাসূল (সা.)-এর মেরাজ হয়েছিল জাগ্রত অবস্থায় ও দেহসহ!
এখন এমন ব্যক্তিও কী করে আপনা দাবীতে সত্য হন?
মির্যা কাদিয়ানীর বই থেকে (তিনি জনৈক প্রশ্নকারীর প্রশ্নাকারে নিজের রায় উল্লেখপূর্বক লিখেছেন), “কোনো জড়দেহ আকাশে যাওয়া সম্ভব নয়।” (রূহানী খাযায়েন ৩/১২৬)। স্ববিরোধ কথা : “অতপর মে’রাজ প্রসঙ্গে এসো! এটি কখনো আমাদের মতামত নয় যে, সেটি একটি স্বপ্ন ছিল বা শুধুমাত্র রূহই গিয়েছিল।” (মালফুযাত ৫/১৩৪ চতুর্থ এডিশন)। আরেকটি রচনায় উল্লেখ আছে, “বাকী রইল আমাদের রসূল (সা:)-এর মে’রাজের প্রসঙ্গটি। এটি ছিল জাগ্রত অবস্থায় একটি পরিপূর্ণ, অতীব সূক্ষ্ম আধ্যাত্মিক এবং অলৌকিক অভিজ্ঞতা। এতে কোনো সন্দেহ বা সংশয় নেই, রসূলুল্লাহ (সা:)-এর জাগ্রত অবস্থায় দেহসহ উর্ধ্বলোকে গিয়েছেন।” (হামামাতুল বুশরা [বাংলা] ৬০)। যথাক্রমে প্রামাণ্য স্ক্যানকপি:-
- মেরাজ নিয়ে মির্যার জালিয়াতি আর মিথ্যাচার সম্পর্কে জানতে লিখা দুটি পড়ুন, সাহাবীদের বিশ্বাস ছিল রাসূল (সা.)-এর মেরাজ সশরীরে হয়েছিল। আরও পড়ুন, সশরীরে মেরাজ হওয়ার দলিল প্রমাণ।
শেষকথা : মির্যা কাদিয়ানী লিখেছেন: মিথ্যাবাদীর কথায় অবশ্যই স্ববিরোধীতা হয়ে থাকে। (রূহানী খাযায়েন: ২১/২৭৫)। অতএব এবার মির্যা কাদিয়ানী তারই স্ববিরোধী কথার কারণে কী সাব্যস্ত হলেন একটু ভেবে দেখবেন কি? এমন একজন মিথ্যাবাদীকে দুনিয়ার সমস্ত মুসলমান কিজন্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন তা এবার নিশ্চয়ই বুঝতে পেরেছেন। আল্লাহ আমাদের ঈমানকে রক্ষা করুন। আমীন।
লিখক, প্রিন্সিপাল নূরুন্নবী