মির্যা কাদিয়ানীর পুত্র ও তার তথাকথিত মুসলেহ মওউদ মির্যা বশির উদ্দিন মাহমুদ এ কি লিখলেন দেখুন, بلکہ قرآنی اصطلاح میں ہم کہہ سکتے ہیں کہ محمد صلی الله علیہ وسلم دوبارہ زندہ ہو کر تشریف لے آئے اور یہ ایک بہت بڑے عزت کی بات ہے অর্থাৎ বরং কুরআনের পরিভাষায় আমরা বলে থাকি যে, মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দ্বিতীয়বার জীবিত হয়ে (দুনিয়ায়) আগমন করবেন এবং এটি (তাঁর জন্য) অনেক বড় সম্মানের ব্যাপার। (খুতুবাতে মাহমুদ পৃ-২৭৫, সন ১৯৪০ ইং, মির্যাপুত্র মির্যা বশির উদ্দিন মাহমুদ)। প্রামাণ্য স্ক্যানকপি এই,

স্ক্রিনশট – খুতুবাতে মাহমুদ (উর্দু ভার্সন)

পরিশেষে আমি শপথ করে বলতে পারি, কাদিয়ানী মতবাদের সাধারণ অনুসারীরা কাদিয়ানীবাদের এ সমস্ত কুফুরী সম্পর্কে জানেই না। ফলে তারা ইমাম মাহদীর কনসেপ্ট-এর উপর সম্পূর্ণ চোখবন্ধ করেই মির্যায়ীদের দলে যোগ দিয়েছে। অথচ আল্লাহর রাসূল (সা.) ইমাম মাহদী সংক্রান্ত যতগুলো হাদীসে ভবিষ্যৎবাণী দিয়ে গেছেন তন্মধ্যে একটি হাদীসও মির্যা কাদিয়ানীর সাথে যায়না। মোটকথা, কাদিয়ানী মতবাদ এক দিকে জঘন্য কুফুরী মতবাদ, অপরদিকে ইসলামের মূলধারার শিক্ষা থেকে পুরোপুরি খারিজ। আমার অনুরোধ রইল, দয়া করে ব্যাপারটিতে সবাই সিরিয়াস হবেন এবং সত্যটা যাচাই-বাছাই করে তাবৎ ধোকা এবং প্রতারণার পথ থেকে ফিরে আসবেন। ওয়ামা আ’লাইনা ইল্লাল বালাগ।

  • মির্যা গোলাম আহমদ কাদিয়ানী থেকে পবিত্র কুরআনের সূরা জুম’আ এর ২ এবং ৩ নং আয়াতের অপব্যাখ্যা দ্বারাও মুহাম্মদ (সা.) দ্বিতীয়বার দুনিয়ায় ফিরে আসার দলিল ও আমাদের পক্ষ হতে তার খণ্ডনমূলক উত্তর এখানে দেখুন!

লিখক, প্রিন্সিপাল নূরুন্নবী

শিক্ষাবিদ ও গবেষক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here